• " />

     

    বাংলাদেশে আসছেন না জনসন, হ্যাজলউড?

    বাংলাদেশে আসছেন না জনসন, হ্যাজলউড?    

    আগামী মাসের বাংলাদেশ সফরে নাও দেখা যেতে পারে অস্ট্রেলিয়ার সময়ের অন্যতম সেরা দুই পেসার মিচেল জনসন ও জশ হ্যাজলউডকে। আসছে গ্রীষ্মজুড়ে অজিদের ব্যস্ত ক্রিকেটসূচির বিষয়টি মাথায় রেখে বিশ্রাম দেয়ার কথা ভাবা হচ্ছে পেসারদ্বয়কে। অস্ট্রেলিয়ান দৈনিক সিডনী মর্নিং হেরাল্ডের (এসএমএইচ) এক খবরে আজ এমন আভাসই দেয়া হয়েছে।

     

     

    সদ্যই ইংল্যান্ডের বিপক্ষে অ্যাশেজ শেষ করে ওয়ানডে সিরিজ খেলছেন স্মিথরা। অক্টোবরে বাংলাদেশে দুই টেস্টের সফর শেষে দেশে ফিরে টানা পাঁচ মাস নিউজিল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ, ভারত, দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট, ওয়ানডে আর টিটোয়েন্টির ব্যস্ত সূচি অজিদের সামনে। এমতাবস্থায় পুরো মৌসুমজুড়ে খেলোয়াড়দের কাছ থেকে সেরাটুকু পেতে ভেবেচিন্তে দল সাজাতে চাইছে অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ড।

     

    এসএমএইচের সাথে আলাপকালে তেমন ভাবনার কথাই বলছিলেন ক্রিকেট অস্ট্রেলিয়ার টিম পারফরম্যান্স ম্যানেজার প্যাট হাওয়ার্ড, “আমাদের ফাস্ট বোলারদের আমরা কিভাবে ব্যবহার করবো সে ব্যাপারে গুরুত্ব দিয়ে চিন্তাভাবনা করা হচ্ছে। এটা শুধু বাংলাদেশ সফরের জন্য নয়, ১০ টেস্টের পুরো মৌসুম নিয়েই আমরা ভাবছি।”

     

     

    এ সময় সুনির্দিষ্ট করে দু’জন বোলারের নাম উল্লেখ করেন মি. হাওয়ার্ড, “মিচেল জনসন আর জশ হ্যাজলউডের উপর দিয়ে খুব ধকল যাচ্ছে। আসছে সময়টাতে তাঁদের কাছ থেকে সেরাটা পেতে হলে তাঁদেরকে আমাদের খুব ভেবেচিন্তে ব্যবহার করতে হবে। দু’জনের কেউই গরমের আগে নিজেদের তৈরি করে নেয়ার মতো যথেষ্ট সময় পায় নি। আমরা এ বিষয়টাকে গুরুত্বের সাথে বিবেচনা করছি।”

     

    জনসন, হ্যাজলউডরা শেষ অব্দি সত্যি সত্যিই বাংলাদেশে না এলে আরও দু’ টেস্টের জন্য দলের দুয়ার খুলে যাবে অ্যাশেজের শেষ টেস্টে ৬ উইকেট দখলে নেয়া পিটার সিডলের সামনে। সেক্ষেত্রে মিচেল স্টার্কের নেতৃত্বাধীন পেস আক্রমণে প্যাট কামিন্স বা জেমস প্যাটিসনেরও দেখা মিলতে পারে। আবার উপমহাদেশীয় কন্ডিশন বিবেচনায় দুই স্পিনার খেলানোর বিষয়টিও বিবেচনা করা হতে পারে।

     

    জনসনদের অনুপস্থিতিতে আরও দু' টেস্টের জন্য সুযোগ পেতে পারেন পিটার সিডল

     

    আগামী ৯ অক্টোবর চট্টগ্রামে বাংলাদেশের বিপক্ষে প্রথম টেস্ট খেলতে নামবে অস্ট্রেলিয়া দল। মিরপুরে দ্বিতীয় ও শেষ টেস্টটি শুরু হবে ১৭ অক্টোবর। এর আগে ৩ অক্টোবর ফতুল্লায় বিসিবি প্রেসিডেন্ট একাদশের বিপক্ষে একটি ৩ দিনের প্রস্তুতি ম্যাচে অংশ নেবে স্মিথ বাহিনী।