• " />

     

    তিন মাসের জন্য নিষিদ্ধ ইয়াসির শাহ

    তিন মাসের জন্য নিষিদ্ধ ইয়াসির শাহ    

    সাময়িক নিষেধাজ্ঞা পেয়েছিলেন আগেই, এবার সেটিরই তিন মাস সুনির্দিষ্ট মেয়াদ পেলেন পাকিস্তানের লেগ স্পিনার ইয়াসির শাহ। ডোপ টেস্টে ‘পজিটিভ’ প্রমাণিত হওয়ায় তাঁকে এই শাস্তি দিয়েছে আইসিসি। সাময়িক নিষেধাজ্ঞা ঘোষণার দিন থেকে হিসেব করে আগামী ২৭ মার্চ পর্যন্ত তাই তিনি কোনো ধরণের ক্রিকেট খেলতে পারবেন না। আজ রবিবার ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থাটির তরফে এ তথ্য জানানো হয়।

     

     

    গত নভেম্বরে আরব আমিরাতের মাঠে পাকিস্তান বনাম ইংল্যান্ড সিরিজ চলাকালে ডোপ টেস্টে ধরা পড়ে যে এই ক্রিকেটার ক্লোরটালিডোন নামের একটি ডাইইউরেটিক ড্রাগ গ্রহণ করেছেন যেটি কিনা আন্তর্জাতিক মাদক নিয়ন্ত্রণ সংস্থা কর্তৃক প্রণীত ‘নিষিদ্ধ’ তালিকায় রয়েছে। আইসিসির প্রতিবেদনে বলা হয়েছে ইয়াসির ভুল করে তাঁর স্ত্রীর উচ্চ রক্তচাপের ঔষধ সেবন করেন যেটিতে এই নিষিদ্ধ বস্তু রয়েছে বলে তিনি অবগত ছিলেন না।

     

    ওই পরীক্ষার পর গত ২৭ ডিসেম্বর তাঁকে সাময়িকভাবে সব ধরণের ক্রিকেটে নিষিদ্ধ করে আইসিসি। অতঃপর আজ সেই নিষেধাজ্ঞাকেই তিন মাসের আনুষ্ঠানিক সীমা বেঁধে দেয়া হয় যা শেষ হবে আগামী ২৭ মার্চ। এর ফলে চলমান পাকিস্তান সুপার লিগ, আসন্ন এশিয়া কাপ ও সামনের মাসের টিটোয়েন্টি বিশ্বকাপে খেলা হবে না ইয়াসিরের। তবে পাকিস্তান ক্রিকেট বোর্ড বলছে আইসিসির পূর্ণাঙ্গ রায় হাতে পেলেই তাঁরা এর বিরুদ্ধে আপীল করবে।