• আইসিসি বিশ্বকাপ ২০১৫
  • " />

     

    অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড ফাইনাল!

    অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড ফাইনাল!    

    সাবেক দুই কিউই ক্যাপ্টেন মার্টিন ক্রো আর জন রাইট আগেই বলেছেন, এবারের বিশ্বকাপ স্কোয়াড নিউজিল্যান্ডের জন্য এ যাবতকালের সবচেয়ে সেরা। ম্যাককালামদের জন্য চাপটা আরও একটু বাড়িয়ে দিলেন ব্ল্যাক ক্যাপদের আরেক কিংবদন্তী স্টিফেন ফ্লেমিং। নিউজিল্যান্ড দলের এই প্রাক্তন অধিনায়ক অতো কথার মারপ্যাচে না গিয়ে সাফ বলে দিলেন, অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডই খেলবে এবারের বিশ্বকাপ ফাইনাল!

     

    আইসিসির অফিশিয়াল ওয়েবসাইটের সাথে এক সাক্ষাৎকারে ফ্লেমিং আসন্ন বিশ্বকাপ নিয়ে তাঁর ভাবনা অনেকটা ভবিষ্যৎবাণীর সুরেই জানালেন, “অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড ফাইনাল খেলবে। দক্ষিণ আফ্রিকা খুব কাছাকাছি যাবে। আর ওয়েস্ট ইন্ডিজ এবারের ‘ডার্ক হর্স’।”

     

    ফ্লেমিং মনে করেন নিউজিল্যান্ডের এই দলে প্রতিটি বিভাগেই ম্যাচ জেতানোর মতো পারফর্মার আছেন। চোখে রাখার মতো তারকার তালিকাটাও তাঁর বিবেচনায় খুব ছোট নয়, “কেন উইলিয়ামসন, রস টেলর, ব্রেন্ডন ম্যাককালাম; বোলারদের মধ্যে টিম সৌদি, ডেনিয়েল ভেট্টরি এবং সম্ভবত ট্রেন্ট বোল্ট।”

     

    ফ্লেমিং ব্যাখ্যা করলেন এবারের দল নিয়ে কেন তিনি আত্মবিশ্বাসী, “চাইলে আমি এমন আরও তিন-চারজনের নাম বলতে পারি। আর এজন্যেই আমি শিরোপার ব্যাপারে এতোটা আশাবাদী।”

     

    এর আগে নিউজিল্যান্ড স্কোয়াড নিয়ে ব্যক্তিগত টুইটারেও আশাবাদ ব্যক্ত করেন চারবার বিশ্বকাপ খেলা ৪১ বছর বয়সী এই ক্রিকেটার, “সাম্প্রতিক ফর্ম, খানিকটা ভাগ্য আর ইতিবাচক ধারাবাহিকতা... দারুণ কিছু করে দেখানোর সুবর্ণ সুযোগ।”