• সেরা ফুটবল ক্লাব
  • " />

     

    বোকাকে কাঁদিয়ে বিশ্বরেকর্ড গড়ার পথে তেভেজ

    বোকাকে কাঁদিয়ে বিশ্বরেকর্ড গড়ার পথে তেভেজ    

    গুজবটা শোনা যাচ্ছিল মৌসুম শুরুর আগে থেকেই। মৌসুম শুরুর পরও তা থেমে যায়নি। তবে সব গুজব থামিয়ে শৈশবের ক্লাবে প্রত্যাবর্তনের গল্পটায় কার্লোস তেভেজ আবীর মাখছিলেন প্রায় প্রতি সপ্তাহেই। গত রবিবারের সুপার ক্লাসিকোতে চিরপ্রতিদ্বন্দ্বী রিভারপ্লেটের সাথেও ছিল সেই ছোঁয়া, ৪-২ ব্যবধানে জেতা ম্যাচে করেছেন জোড়া গোল। এই সপ্তাহেও কোলনের সাথে গোল করলেন, দলকে জেতালেন। তারপরই আবেগঘন উদযাপনে অশ্রুজলে ভাসালেন লা বোম্বোনেরাকে। কারণ গুজব সত্যি করে এবার চীনের সুপার লিগে চলে যাচ্ছেন তেভেজ, তাও আবার বিশ্বরেকর্ড গড়েই।

    বোকা জুনিয়র্স সমর্থকদের আকুতি সত্ত্বেও বিশাল অঙ্কের বেতনে যোগ দিতে যাচ্ছেন চীনের সুপার লিগ ক্লাব সাংহাই শেনহুয়াতে। ৩২ বছর বয়সী আর্জেন্টাইনের সাথে শেনহুয়ার চুক্তির অঙ্কটা আঁতকে ওঠার মতই (২ বছরে ৬৩.৫ মিলিয়ন পাউন্ড)। চুক্তি অনুসারে সাপ্তাহিক বেতন হিসেবে পাবেন বিশ্বরেকর্ড ৬,৩৫,০০০ পাউন্ড। এই চুক্তি বাস্তবায়িত হলে কিছুদিন আগেই রিয়ালের সাথে চুক্তি নবায়ন করা ক্রিস্টিয়ানোর সাপ্তাহিক বেতনের অঙ্ককেও ছাড়িয়ে যাবেন তেভেজ। 

     

     

    তেভেজ অবশ্য ম্যাচের পরেও নিশ্চিত করে কিছু বলেননি, ''এটাই সময় সঠিক সিদ্ধান্ত নেবার। আমার কোচ ও সতীর্থরা চায় যেন থেকে যাই, কিন্তু সিদ্ধান্তটা সম্পূর্ণ আমার। এই ছুটিতে ঠাণ্ডা মাথায় বসে সিদ্ধান্ত নিবো। সিদ্ধান্তটা খুবই কঠিন, সবাই উত্তর প্রত্যাশা করছে, কিন্তু এটা সম্পূর্ণ ব্যক্তিগত হবে। তবে বাস্তবতার কথাও মাথায় রাখতে হবে।'' যদিও বোকার এক পরিচালক জানিয়েছেন, তেভেজ চলে যাচ্ছেন এটা নিশ্চিত। কেবল আনুষ্ঠানিকতাটুকু বাকি। শেনহুয়া প্রেসিডেন্ট অবশ্য নিশ্চিত না করলেও সায় দিয়ে বলেছেন চুক্তি সম্পন্ন হবার খুব কাছাকাছি আছেন তারা। 

    ক্লাব ক্যারিয়ারে বোকা জুনিয়র্স, করিন্থিয়ানস, ওয়েস্ট হ্যাম হয়ে খেলেছেন ম্যানচেস্টার শহরের দুই ক্লাবেই। ইউনাইটেডের হয়ে দুবার প্রিমিয়ার লিগ, ১ বার করে চ্যাম্পিয়নস লিগ ও ক্লাব বিশ্বকাপ জেতা তেভেজ সিটির হয়েও জিতেছেন লিগ শিরোপা। সিরি-আতে জুভেন্টাসের হয়েও পেয়েছিলেন দারুণ সাফল্য। এরপর গত বছর ক্যারিয়ারের প্রথম ক্লাব বোকা জুনিয়র্সে ফিরেই জেতেন কোপা আর্জেন্টিনা। সেটাই হবার কথা ছিল ক্যারিয়ারের শেষ ঠিকানা, কিন্তু এবার নতুন মিশনে নামতে যাচ্ছেন এল অ্যাপাচে।