• আইসিসি বিশ্বকাপ ২০১৫
  • " />

     

    ভাগ্যের সঙ্গে বিপক্ষে আম্পায়ারও

    ভাগ্যের সঙ্গে বিপক্ষে আম্পায়ারও    

    রুবেল হোসেনের বলটা ছিল ফুলটস। রোহিত শর্মা সেটি তুলে দেন ডিপ মিউডউইকেটে। কিন্তু রুবেল ক্যাচটা নিয়ে অবিশ্বাসে তাকিয়ে থাকলে লেগ আম্পায়ারের দিকে! আলিম দারের ইশারায় আম্পায়ার ইয়ান গুল্ড দিয়েছেন নো বল! রিপ্লেতে দেখা যায়, বলটা কোমরের অনেকটা নিচেই ছিল। ওই সময় রোহিতের রান ছিল ৯০, ভারতের রান ছিল ১৯৫। ৪০তম ওভার ছিল সেটি। ওই সময় আউট হলে ভারত ৩০০ রান পেরুতে পারত কিনা সেটা বলা মুশকিল। রোহিতও সুযোগটা কাজে লাগিয়ে তুলে নিয়েছেন সেঞ্চুরি, শেষ পর্যন্ত আউট হয়েছেন আরও ৪৭ রান যোগ করে।

     

     

     

    ওই সময় আউটটা হয়ে গেলে ম্যাচের গল্পটা অন্যরকমও হতে পারত। পরে ওই সিদ্ধান্তের সমালোচনা করে ভিভিএস লক্ষণ, অজিত আগারকারদের মতো সাবেক ভারতীয়রা পোস্ট করেছেন টুইটারে। বিতর্ক শুধু এটিই নয়। এর আগে রায়নার একটা এলবিডব্লুর আবেদন নাকচ করে দিয়েছিলেন এই ইয়ান গুল্ডই।  মাশরাফি রিভিউ নিলে দেখা যায়, বলটা ১ সেন্টিমিটারের এদিক-ওদিকের জন্য লেগ স্টাম্পের বাইরে পড়েছে। পরে ফক্স স্পোর্টসের রিভিউ দেখে অবশ্য সাবেক অস্ট্রেলিয়ান পেসার ডেমিয়েন ফ্লেমিং টুইট করেছেন, ওটা আউটই ছিল। এমনকি সঞ্জয় মাঞ্জরেজার পর্যন্ত স্বীকার করেছেন, টেকনিক্যালি আউট না হলেও নৈতিকভাবে ওটা আউটই ছিল।

     

     

     

    এই সিদ্ধান্তটা না হয় ভাগ্যের ওপর সঁপে দেওয়া যায়, কিন্তু রুবেলের নো-বল? আলিম দার কেন এরকম সিদ্ধান্ত দিলেন, সেটা হয়তো কখনোই জানা যাবে না!